Home / খেলা / ৬ ৬ ৬ ৬ ৬ ৬ ৬ হাকিয়ে ১৫ বলে ৪৯ রান করে বিশ্বকে চমক দেখালেন সোহান

৬ ৬ ৬ ৬ ৬ ৬ ৬ হাকিয়ে ১৫ বলে ৪৯ রান করে বিশ্বকে চমক দেখালেন সোহান

ওমানের আল আমেরাত ক্রিকেট একাডেমি মাঠে ওমান ‘এ’ দলের মুখোমুখি হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপের অনানুষ্ঠানিক এই প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ২০৭ রানের পাহাড় জড়ো করেছে বাংলাদেশ।

টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস। ৩২ বলে অর্ধশতক হাঁকিয়ে লিটন সাজঘরে ফিরলে ভাঙে ১০২ রানের উদ্বোধনী জুটি। ৩৩ বলের মোকাবেলায় ৫৩ রান করা লিটন হাঁকান ৬টি চার ও ১টি ছক্কা।

এরপর ক্রিজে থিতু হতে ব্যর্থ হন সৌম্য সরকার (৮ বলে ৮), মুশফিকুর রহিম (১ বলে ০) ও আফিফ হোসেন ধ্রুব (১ ছক্কায় ২ বলে ৬)। ছয় নম্বরে ব্যাট হাতে নামেন নুরুল হাসান সোহান। তাকে ক্রিজে রেখে স্বেচ্ছায় অবসরে যান নাঈম। তার আগে নাঈমও পূর্ণ করেন অর্ধশতক। ৫৩ বলের মোকাবেলায় ৬৩ রান করে মাঠ ছাড়ার আগে হাঁকান ৩টি চার ও ২টি ছক্কা।

সোহানের সাথে স্কোর বড় করার দায়িত্ব বর্তায় শামীম হোসেন পাটোয়ারির কাঁধে। তবে শেষের বেশিরভাগ আলো কেড়ে নেন সোহানই, শুরু করেন বিধ্বংসী ব্যাটিং। ১৯তম ওভারে ওবাইদউল্লাহকে হাঁকান টানা তিনটি ছক্কা। ইনিংসের শেষ দুই বলে হাঁকান আরও দুটি ছক্কা।

শেষপর্যন্ত ১৫ বলে ৭টি ছক্কা হাঁকিয়ে ৪৯ রান করে অপরাজিত থাকেন সোহান। সোহানের তাণ্ডবের দিনে শামীমও অবশ্য কম যাননি। ১০ বলের মোকাবেলায় ১৯ রান করে অপরাজিত থাকেন তিনিও, হাঁকান ১টি চার ও ২টি ছক্কা।

নির্ধারিত ২০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২০৭ রান, ৪ উইকেট হারিয়ে। ওমান ‘এ’ দলের পক্ষে সময় শ্রীভাস্থাভা ও আমির কলিম দুটি করে উইকেট শিকার করেন। বাংলাদেশের ইনিংসে ছিল মোট ১৩টি ছক্কা।

বিশ্রামে থাকায় এই ম্যাচে খেলছেন না নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার বদলে দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস। বাংলাদেশ এই ম্যাচে ১১ জন নিয়েই খেলছে। প্রস্তুতি ম্যাচের সুবিধা কাজে লাগিয়ে ওমান ‘এ’ দলের একাদশে খেলার সুযোগ পাবেন ১৪ জন।

About admin