Home / অপরাধ / মেয়ের নবজাতক সন্তানকে চুরি করে বিক্রি করে দেন মা

মেয়ের নবজাতক সন্তানকে চুরি করে বিক্রি করে দেন মা

চট্টগ্রামে মেয়ের নবজাতক সন্তানকে বিক্রি করে দিয়েছেন এক মা। গত মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় নবজাতককে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চুরি করে বেচে দেন তিনি। এ ঘটনায় মামলা হলে ২৪ ঘণ্টার মধ্যেই নবজাতককে উদ্ধার করে শিশুটির মা তানিয়ার কোলে ফিরিয়ে দিতে সক্ষম হয় পুলিশ। একই সঙ্গে এ ঘটনায় জড়িত থাকায় তানিয়ার মা রাবেয়া খাতুন, ক্রেতা মনোয়ারা বেগম ও তাঁর ভাই মোহাম্মদ হারুনকে গ্রেপ্তার করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, তানিয়া গর্ভাবস্থায় স্বামীর সংসার থেকে বিতাড়িত হয়ে মায়ের বাড়ি রাঙামাটির কাউখালী উপজেলা সদর এলাকায় ফিরে আসেন। গর্ভাবস্থায় মেয়ে ফিরে আসায় চিকিৎসা ব্যয় বহন করতে হিমশিম খাচ্ছিলেন তানিয়ার মা রাবেয়া খাতুন। পরে তিনি সন্ধান পান নিঃসন্তান নারী মনোয়ারা বেগম ও তাঁর ভাই মোহাম্মদ হারুনের। রাবেয়া খাতুন তাঁদের কাছে তানিয়ার সন্তান বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেন। এ নিয়ে তাঁদের সঙ্গে অগ্রিম একটি মৌখিক চুক্তিও করেন। এরই পরিপ্রেক্ষিতে তানিয়ার চিকিৎসাসহ আনুষঙ্গিক ব্যয়ের জন্য হারুনের কাছ থেকে ৫৭ হাজার টাকা নেন তিনি।

গত ২ অক্টোবর তানিয়া ছেলেসন্তান জন্ম দেন। নবজাতক অসুস্থ হওয়ায় ভর্তি করা হয় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে। চিকিৎসাধীন তানিয়ার মা রাবেয়া খাতুন নাতিকে হাসপাতালে রেখে তানিয়াকে বাড়িতে পাঠিয়ে দেয়। গত মঙ্গলবার নবজাতককে হাসপাতাল থেকে চুরি করে নিয়ে হারুন ও মনোয়ারা বেগমের হাতে হস্তান্তর করেন রাবেয়া খাতুন।
সূত্র : kalerkantho

About admin