Home / চাকরি / ঘুষ ছাড়াই মিলবে পুলিশে চাকরি

ঘুষ ছাড়াই মিলবে পুলিশে চাকরি

মানিকগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান বলেছেন, এবার পুলিশ কনস্টেবল পদে ঘুষ ছাড়া জেলার ২৯ জনকে চাকরি দেওয়া হবে। যোগ্যতার মাপকাঠিতে টিকলে এই পদে নিয়োগ পেতে কাউকে অতিরিক্ত টাকা দিতে হবে না।

পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশনা ও তত্ত্বাবধানে সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে যোগ্য প্রার্থীরা চাকরি পাবে। এ ক্ষেত্রে কোনো সুপারিশ কাজ হবে না। সোমবার (২০ সেপ্টেম্বর) জেলার সিঙ্গাইর থানা চত্বরে পুলিশের এক উন্মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রতিশ্রুতি দেন।

পুলিশ সুপার আরো বলেন, পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পাইয়ে দেওয়ার কথা বলে কোনো দালালচক্র চাকরি প্রার্থীদের কাছ থেকে যাতে কোনো টাকা-পয়সা হাতিয়ে নিতে না পারে, সে জন্য কঠোর নজরদারি করবে জেলা পুলিশ।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির ওপর নির্ভর করে দেশের উন্নয়ন। আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হলে দেশও উন্নত হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী সুন্দর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন। এছাড়া মাদক, কিশোর গ্যাং ও অপরাধমুক্ত সমাজ গঠন ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে জনগণকে পুলিশের কাজে সহযোগিতা করার আহবান জানান জেলার এই প্রধান পুলিশ কর্মকর্তা।

থানার পুলিশ পরিদর্শক (ওসি) সফিকুল ইসলাম মোল্যার সভাপতিত্বে উন্মুক্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) রেজাউল হক, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খান, পৌর মেয়র আবু নাঈম মো. বাশার ও সিঙ্গাইর সরকারি কলেজের অধ্যক্ষ মো. নুরুদ্দিন।

পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) শেখ আবু মো. হানিফের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার খাতুন, যুগ্ম সম্পাদক শহিদুর রহমান, সায়েদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল আলম উজ্জ্বল, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট কহিনুর ইসলাম সানি, সিঙ্গাইর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্রাম হোসেন, ইউপি চেয়ারম্যান রমজান আলী, আব্দুল হালিম রাজু ও উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহীনুর রহমান শাহীন প্রমুখ বক্তব্য রাখেন।

About admin